You cannot copy content of this page

আজকের সমাজের বৃদ্ধ-বৃদ্ধাদের জীবনের শেষ সময় নিয়ে “ঠিকানা বৃদ্ধাশ্রম” মুক্তি পাচ্ছে ১লা নভেম্বর

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, কলকাতা, ৩১শে অক্টোবর ২০১৯ : সম্প্রতি প্রেস ক্লাবে সুবীর পাল চৌধুরী নির্দেশিত “ঠিকানা বৃদ্ধাশ্রম” এর ট্রেলার ,পোস্টার লঞ্চকে কেন্দ্র করে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে প্রযোজক গ্যাভারিইটি এন্টারটেনমেন্ট।সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন চিত্রনাট্যকার ও পরিচালক সুবীর পাল চৌধুরী,কাহিনীকার সুনীল কুমার ঘোষ, সঙ্গীত পরিচালক রীপন চট্টোপাধ্যায়, অভিনেত্রী সোমা চক্রবর্তী, হিমাদ্রী দাস, সাহানা রায় চৌধুরী, রিদ্ধি, ঝিলমী মুখার্জী সহ অনেকে।ছবিতে অভিনয় করেছেন মনোজ মিত্র, বিশ্বজিৎ চক্রবর্তী, সোমা চক্রবর্তী, দেবিকা মিত্র, সুনীল ঘোষ, অভিষেক দেব রায়, ঝিলমী মুখার্জী ও প্রয়াত রমেন রায় চৌধুরী।ছবিতে প্রথমবার মূখ্য চরিত্রে অভিনয় করলেন মডেল ঝিলমী মুখার্জি।

ছবির সংক্ষিপ্ত কাহিনী শুনলেই অনেক বাড়ির সাথে মিল খুঁজে পাওয়া যাবে।জীবনের নাম খেলাঘর। সে ঘর যে কখন ভাঙে,কখন গড়ে, সে শুধু বিধাতাই জানে। ঠিক তেমনি একদিন স্বামীর মৃত্যুর পর রীনার খেলাঘর ভাঙ্গে। ছেলে বৌমার অত্যাচারে ওর শেষ ঠিকানা হয় – ঠিকানা- বৃদ্ধাশ্রমে। আর এই বৃদ্ধাশ্রমেই রীনা একদিন অনুভব করে যে, শুধুমাত্র একটি দৃষ্টিকোণ নয়, জীবনের হাজারও দৃষ্টি কোন থেকে আঘাত পেয়ে, মানুষ বাধ্য হয়ে আসে এই শেষ বেলাতে, ঠিকানা বৃদ্ধাশ্রম।কিন্তু সিনেমার সব থেকে আকর্ষণের জায়গা হল যখন জীবনের শেষ অধ্যায় এসে প্রেমিক আসে প্রেমিকা হারিয়ে আবার প্রেমিককে হারিয়ে প্রেমিকা আসে। স্ত্রী আসে স্বামী হারিয়ে আবার স্বামীও আসে স্ত্রীর হারিয়ে, বাবা-মা আসে সন্তানকে হারিয়ে। আর বেশীরভাগ আসে যৌবনে সন্তানের সুখের বিঘ্ন না ঘটাবার কারণে। যার উদাহরণ রীনা।

ছবির বিষয়বস্তু আজকের উচ্চ মধ্যবিত্ত পরিবারের মধ্যে আকচার দেখা যায়।এক অভিনব শিক্ষার তাগিদে ও বাস্তবকে নিয়ে তৈরি হয়েছে “ঠিকানা বৃদ্ধাশ্রম” মুক্তি পাবে ১লা নভেম্বর।ছবির সঙ্গীত পরিচালনায় রয়েছেন রীপন চ্যাটার্জি।

ছবি নিয়ে প্রধান চরিত্র ঝিলমী বলেন, এই ছবিটায় আমি দু বছর আগে কাজ করেছি। তখন আমি সেভাবে পাকা পোক্ত ছিলাম না। আজকে যদি এই ছবিটা করতাম তবে আরও ভাল করতে পারতাম। আমি আজকের দিনে দাঁড়িয়ে এই চরিত্রের অভিনয়ে সন্তুষ্ট নই। যাই হোক প্রথম ছবি সে হিসাবে একটা আলাদা উত্তেজনা থাকে। প্রচারে : রিদ্যম এন্টারটেনমেন্ট। ছবি : গোপাল দেবনাথ।

বিস্তারিত জানতে হলে দেখতে হবে আমাদের ইউ টিউব চ্যানেল abptakmaa news

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *