You cannot copy content of this page

কবিগুরুর প্রয়াণ দিবসে কবির প্রতি শ্রদ্ধা জানিয়ে সুচন্দ্রার স্বল্প দৈর্ঘ্যের ছবি “চাঁদের হাসি”তে সায়ন্তনী, প্রান্তিক

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, কলকাতা, ৮ই আগস্ট ২০২০ : কিছু কিছু সম্পর্ক থাকে যা আর পাঁচটা গতানুগতিক সম্পর্কের মোড়কে প্রকাশ পায় না হয়তো, কিন্তু তার গভীরতা থাকে প্রবল। সায়ন এবং রেশমীর সম্পর্কটা তেমনই। রেশমী একজন ‘হাইক্লাস’ দেহোপজীবিনী। করোনা ভাইরাস, লকডাউনের এই থমকে যাওয়া সময়ে অনেকের মতই কর্মহীন সে। হঠাৎ এক অপরিচিত ‘ক্লায়েন্ট’ এর ফোন আসে তাঁর কাছে। বাড়িতে স‍্যানিটাইজ হয়ে আসতে বলে তাঁকে। নিজেকেও প্রসাধনে সাজিয়ে, প্রস্তুত হয়ে অপেক্ষা করতে থাকে। একটা সময় সায়ন আসে। তৈরী হয় একটা আন্তরিক মুহুর্ত। প্রফেশনাল সম্পর্কের বাইরে একটা ব‍্যক্তিগত সম্পর্ক গড়ে ওঠে দুজনের। প্রেক্ষাপটে থাকে রবীন্দ্রনাথের গান ‘চাঁদের হাসির বাঁধ ভেঙেছে’।

একটা সম্পর্কের বাঁধন তখনই স্পষ্ট হয় একে অন‍্যের প্রতি যথেষ্ট ‘কেয়ারফুল’। সায়ন ফিরে যাওয়ার সময় রেশমীকে তাঁর প্রাপ‍্য টাকা মিটিয়ে দেওয়ার পর যেন বলে যায়, ‘টাকাটা স‍্যানিটাইজ করে নিও।’ মুগ্ধতা মিশ্রিত অবাক চোখে সায়নের দিকে তাকিয়ে থাকে রেশমী। শেষ হয় গল্পটা।

Just Studio’র কর্ণধার সুচন্দ্রা ভানিয়ার ভাবনায় #JustStudioOriginals এর এই স্বল্প দৈর্ঘ‍্যের ছবি “চাঁদের হাসি” গতকাল ২২ শে শ্রাবণ মুক্তি পেয়েছে Just Studio’র ইউটিউব চ‍্যানেলে। কবিগুরুর প্রয়াণ দিবসে কবির প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে এই ছবিটির মধ‍্যে দিয়েই। ‘চাঁদের হাসির বাঁধ ভেঙেছে’ রবীন্দ্রনাথের প্রেমপর্যায়ের অত‍্যন্ত জনপ্রিয় এই গানটিকে অবলম্বন করেই তৈরী হয়েছে দৃশ‍্যায়ন। গানটি গেয়েছেন এই সময়ের জনপ্রিয় সঙ্গীতশিল্পী স্মার্ত মজুমদার। গানের দৃশ‍্যায়নে দেখা যাবে টলিউডের অত‍্যন্ত পরিচিত দুই মুখকে। সায়ন এবং রেশমীর ভূমিকায় অভিনয় করেছেন প্রান্তিক ব‍্যানার্জী এবং সায়ন্তনী গুহঠাকুরতা। স্বল্প দৈর্ঘ‍্যের ছবিটি পরিচালনা করেছেন প্রতীক দাশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *