You cannot copy content of this page

এম পি বিড়লা ফাউনডেশনের অভিভাবকদের উদ্যোগে এক অভিনব শিক্ষক দিবস “গুরুবন্দনা”

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, কলকাতা, ৪ঠা সেপ্টেম্বর ২০২০ : সেই ছোটবেলা থেকেই সকলে জানে ৫ই সেপ্টেম্বর শিক্ষক দিবস পালন হয় প্রতিটা স্কুল-কলেজে। কিন্তু এবার সেই সুযোগে সকলের ঘাটতি পড়েছে। করোনার দৌলতে তা এবার হওয়ার সম্ভবনা নেই। কিন্তু স্কুলে না হলেও সবাই যেভাবে ভার্চুয়ালি করছে সেভাবে করতে তো কোন অসুবিধা নেই। তাই সেই রাস্তায় এবার হাঁটলেন এম পি বিড়লা ফাউনডেশনের চতুর্থ শ্রেনীর অভিভাবকেরা।

এম পি বিড়লা ফাউনডেশনের চতুর্থ শ্রেনীর অভিভাবকেরা সিদ্ধান্ত নিয়েছেন স্কুলের শিক্ষক শিক্ষিকাদের ভার্চুয়ালি তাঁদের অনলাইন ক্লাসের ব্যাপারে অক্লান্ত পরিশ্রম, ছাত্রছাত্রীদের প্রতি স্নেহময় ও অকৃত্রিম ভালোবাসার প্রতি কৃতজ্ঞতা প্রদান করা হবে ৭টা পর্বে। এই ভার্চুয়াল অনুষ্ঠানের নামকরণ করা হয়েছে “গুরুবন্দনা”। ১) গুরুবন্দনার অভিনন্দন ২) শিক্ষকদের প্রতি উদ্ধৃত বাক্য ৩) রঙিন শুভেচ্ছাপত্র ৪) শিক্ষকদের প্রতি লহ প্রণাম ৫) নাচ, গান, আবৃত্তি ও নাটকের এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ৬) অভিভাবকদের নাচ, গান, আবৃত্তি ও বক্তৃতায় অংশগ্রহণ ৭) প্রাক্তন ছাত্রছাত্রীদের সাংস্কৃতিক অনুষ্ঠান।

এই ব্যাপারে তাঁরা সিদ্ধান্ত নেন ৫ই সেপ্টেম্বর স্কুলের নামে এক youtube channel-এ এই অনুষ্ঠান সম্প্রচারিত করা হবে। তাই তাঁরা সকলকে অনুরোধ করেছে অনুষ্ঠানের জন্য সকলের তৈরি করা ভিডিও যেন তাঁদের ভার্চুয়ালি পাঠানো হয় যা দেখা যাবে youtube : M P Birla Foundation Guru Bandana 2020 তে সকাল ৮.৩০ মিনিট থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *