You cannot copy content of this page

রাজপুর সোনারপুর পৌরসভার ২৩ নং ওয়ার্ডে ছাত্র যুব উৎসবের সাথে পিঠে পুলি ১০ম বর্ষে

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, সোনারপুর, ১১ই জানুয়ারি ২০২০ : রাজপুর সোনারপুর পৌরসভার ২৩ নং ওয়ার্ডে প্রতি বছর মানিকপুর স্বামী বিবেকানন্দ সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি-র পরিচালনায় এবং পৌরপিতা সোমেন মোহন ঘোষালের উদ্যোগে ছাত্র যুব উৎসব হয়ে থাকে। এই বছর ছিল ছাত্র যুব উৎসবের ১০ম বর্ষ। প্রতি বছর এই ছাত্র যুব উৎসব মেলার আকার ধারণ করে কিন্তু বাড়তি আকর্ষণ থাকে পিঠে পুলি উৎসব। হরহরিতলায় মানিকপুর মাঠে এই উৎসবে যেমন থাকে গাজন, তেমনিই থাকে মেলায় থাকা রকমারি সম্ভারের স্টল এবং সরকারি স্টল থেকে পৌরসভার বিভিন্ন সচেতনতা ভিত্তিক স্টল সাথে মহিলা পরিচালিত পিঠে পুলি-র স্টল।

এবছরও তার কোন ব্যতিক্রম ছিল না। পৌরপিতা সোমেন ঘোষাল জানান, এই শীতকালে নতুন গুঁড়ের গন্ধে পিঠে পুলির স্বাদ নিতে এলাকা এবং এলাকার বাইরের প্রচুর মানুষ আসেন।নিমেশে পিঠে পুলির স্টলে থাকা বিভিন্ন আইটেম শেষ হয়ে যায় কারণ এখনকার বাড়িতে সেভাবে পিঠে পুলি আর তৈরি হয় না।

কচিকাঁচাদের জন্য থাকে বিভিন্ন রাইড।আজ গাজন আর শহরে সেভাবে দেখা যায় না।গাজন আজ প্রায় বিলুপ্তের পথে। গাজনে পুরুষেররা সব মহিলা চরিত্রে অভিনয় করেন এবং নিজের গলায় গান গায়। সেই গাজন আমরা আজও পর্যন্ত মানুষের কাছে তুলে ধরতে পারছি। এবার মেলায় বিভিন্ন পুলিশ আধিকারিকেরা মেলা ঘুরে গেছেন, এছাড়া পৌরসভার অনেকে মেলা ঘুরে গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *