You cannot copy content of this page

সোনারপুর উত্তর বিধানসভায় স্বাধীনতা দিবস পালনের সাথে রাখি বন্ধন উৎসব, কেন্দ্রীয় কর্মসূচীতে বিধায়কের “দিদিকে বলো”

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, সোনারপুর, ১৫ই আগস্ট ২০১৯ : গোটা সোনারপুর উত্তর বিধানসভায় পুরসভার সব ওয়ার্ডে স্বাধীনতা পালনের সাথে রাখি বন্ধন উৎসব পালিত হল। গড়িয়া স্টেশনে গড়িয়া টাউন তৃণমূল, গড়িয়া যুব তৃণমূল, গড়িয়া তৃণমূল ছাত্র পরিষদ ও গড়িয়া মহিলা টাউন তৃণমূল কংগ্রেসের যৌথ উদ্যোগে রাখি বন্ধন উৎসব পালিত হয় ৪৫ নং বাসস্ট্যান্ডে। উপস্থিত ছিলেন রাজপুর সোনারপুর পৌরসভার ১ নং ওয়ার্ডের পুরমাতা পাপিয়া হালদার, ২ নং ওয়ার্ডের পুরপিতা অমরেশ সরদার, ৪ নং ওয়ার্ডের পুরপিতা তথা সি আই সি ও টাউন সভাপতি বিভাস মুখার্জি, ৫ নং ওয়ার্ডের পুরপিতা তরুণ কান্তি মন্ডল সহ সোনারপুর উত্তর বিধানসভার যুব তৃণমূল সভাপতি পাপাই দত্ত, যাদবপুর বিধাসভার যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি সুব্রত মন্ডল সহ অনেকে।

অন্যদিকে ২৮ নম্বর ওয়ার্ডে কর্মীদের নিয়ে স্বাধীনতা দিবস উপলক্ষে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন নরেন্দ্রপুর টাউন তৃণমূল সভাপতি গোপাল দাস।এছাড়া তিনি ২২৮ নং বাসস্ট্যান্ড পতাকা উত্তোলনের সাথে নেতাজির মুর্তিতে মাল্যদান ও বিভিন্ন ক্লাবে জাতীয় পতাকা উত্তোলন করে স্বাধীনতা দিবস পালন করেন গোটা ওয়ার্ডে।

সবার থেকে সোনারপুর উত্তর বিধানসভার কেন্দ্রীয় কর্মসূচীতে ছিল একটু ব্যতিক্রম। বিধায়ক ফিরদৌসী বেগম জাতীয় পতাকা উত্তোলন করেন কামালগাজী ফ্লাই ওভারের নীচে দলীয় কার্যালয়ে এবং মঞ্চে দলীয় কর্মী ও সাধারণের জন্য বক্তব্য রাখেন। এরপর উপস্থিত পুরপ্রতিনিধি থেকে দলীয় কর্মী ও নেতৃত্বদের হাতে রাখি বাঁধেন একইসাথে তিনি পথচলতি মানুষদের হাতেও রাখি বেঁধে দেন ও “দিদিকে বলো” কার্ড বিলির কর্মসূচী গ্রহণ করেন।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুরপিতা অভ্র মুখার্জি, অমরেশ সরদার, সঞ্জিত চ্যাটার্জি এবং পুরমাতাদের মধ্যে উপস্থিত ছিলেন দীপা ঘোষ, নমিতা দাস সহ প্রদীপ চক্রবর্তী, বিশ্বজিত দাস, গনেশ প্রসাদ, পিন্টু দেবনাথ, সমরজিত ব্যানার্জি, মিঠুন মিত্র, লাল্টু দাস সহ বনহুগলী গ্রাম পঞ্চায়েতের প্রধান উদয় মন্ডল, শিক্ষক সৌম্যব্রত দত্ত সহ অনেকে। ছিল সঙ্গীতানুষ্ঠান।

৩০ নং ওয়ার্ডে রবীন্দ্রনগর সবুজ সাথী ক্লাব প্রাঙ্গনে বিধায়ক ফিরদৌসী বেগম জাতীয় পতাকা উত্তোলনের সাথে ক্লাবের সদস্য ও স্থানীয় নাগরিকদের হাতে রাখি বেঁধে দেন।

গড়িয়ায় রাজপুর সোনারপুর পৌরসভার ১ নং ওয়ার্ডে শ্রীনগর রোডে সি ৫ বাসস্ট্যান্ডের সামনে অঞ্চলের পুরমাতা পাপিয়া অধিকারী রাখি বন্ধন উৎসব পালন করেন স্থানীয় কর্মী ও বয়স্ক নেতৃত্বদের নিয়ে।তিনি পথচলতি মানুষদের হাতে রাখি বেঁধে দেন ও অসংখ্য মহিলা কর্মীরা পথচলতি মানুষ থেকে রিকশাচালকদের রাখি বেঁধে দেন।

গড়িয়া স্টেশন সংলগ্ন রাজপুর সোনারপুর পৌরসভার ৩ নং ওয়ার্ডে পুরমাতা অশোকা মির্ধা খুবই অসুস্থ থাকা সত্ত্বেও এলাকার শিশুদের হাতে এদিন তিনি উপস্থিত থেকে স্কুল ব্যাগ ও মিষ্টির প্যাকেট তুলে দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গড়িয়া টাউন যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি জয়ন্ত সেনগুপ্ত, সোনারপুর উত্তর বিধানসভার যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি পাপাই দত্ত, স্বপন দে সহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *