You cannot copy content of this page

এবিপিতকমা-র খবরের জেরে গড়িয়া অটো ইউনিয়নের বৈঠকে অটো ভাড়া কমালো শক্তিপদ ও পাপাই

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, সোনারপুর, ৩০শে নভেম্বর ২০২০ : গতকাল আমাদের “গড়িয়ায় সরকারি বিধি না মেনে বাড়তি ভাড়া চাপাচ্ছে যাত্রীদের উপর” সংবাদ প্রকাশিত হওয়ার সাথে সাথে সোনারপুর উত্তর বিধানসভার মূল সংঘটক নজরুল আলি মন্ডলের নির্দেশে সোনারপুর উত্তর তৃণমূল যুব সভাপতি পাপাই দত্ত-র উদ্যোগে দঃ ২৪ পরগণা জেলা আই এন টি টি ইউ সি সভাপতি শক্তিপদ মন্ডল গড়িয়া স্টেশনে সান্ধ্য বাজার থেকে নরেন্দ্রপুর রুটের অটো ইউনিয়নের সদস্য ও অটোচালকদের সাথে আজ বিশেষ বৈঠক করেন।

এই বৈঠকে উপস্থিত আই এন টি টি ইউ সি সভাপতি শক্তিপদ মন্ডল, পাপাই দত্ত ও গড়িয়া আই এন টি টি ইউ সি আহ্বায়ক পিন্টু দেবনাথ অটোতে অতিরিক্ত যাত্রী নেওয়া ও অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ নিয়ে সওয়াল করলে অটোচালকেরা জানায় বর্তমানে সেভাবে যাত্রী হচ্ছে না এবং ট্রেন চললেও এই রুটে যাত্রী না হওয়ার ফলে ৫ জন করে নিতে হচ্ছে, কখনও কখনও ৬জন নিতে হচ্ছে। এই কথার পর শক্তিপদ মন্ডল ও পাপাই দত্ত অটোচালকদের সাথে আলোচনা করে এই সিদ্ধান্তে আসেন যে এই অতিমারি পরিস্থিতিতে সরকারি বিধি মেনে অতিরিক্ত যাত্রী নেওয়া যাবে না। অটোতে মোট ৪ জন যাত্রী তোলা যাবে এবং ভাড়া ১০টাকার পরিবর্তে ৯টাকা করতে হবে।

এরপর পাপাই দত্ত আমাদের জানান, অটোচালকদের সাথে অলোচনা করে এবং যাত্রীদের সুরক্ষার কথা মাথায় রেখে আগামীকাল থেকে অটোতে ৪জনের বেশি যাত্রী তোলা যাবে না। একইসাথে তিনি এমনও জানান, যেহেতু যাত্রী সংখ্যা তেমন নেই তাই অটোচালকদের কথা মাথায় নিয়ে এইমুহুর্তে ১০টাকা থেকে কমিয়ে ৯টাকা করা হয়েছে। আলোচনার পর এই সিদ্ধান্তে আসা হয়েছে আগামীকাল মানে ১লা ডিসেম্বর থেকে কোন অটোতে ৪জনের বেশি যাত্রী নেওয়া যাবে না এবং ৯টাকার বেশি ভাড়া নেওয়া যাবে না। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার পুরানো নিয়ম অনুযায়ী ৫জন যাত্রী ও পুরানো ৭টাকা ভাড়া ফিরবে যদি গ্যাস ও বাজারদর সেভাবে বৃদ্ধি না পায়। সেক্ষেত্রে ফের আলোচনা করে ভাড়া বাড়ানো যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *