You cannot copy content of this page

নরেন্দ্রপুর থানা উদ্যোগে গড়িয়া নবগ্রামে ব্যারিকেড করা হল কন্টাইনমেন্ট জোন, পুলিশ পোস্টিং

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, সোনারপুর, ১০ই জুলাই ২০২০ : আনলক ১ এর পর আবার বেশ অনেকটাই শিথিলতা দিয়ে আনলক ২ ঘোষণা করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।কিন্তু পশ্চিমবঙ্গের করোনা সংক্রমণের সংখ্যা বাড়তেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ফের কড়া লকডাউন ঘোষণা করেন ৯ই জুলাই বিকেল ৫টা থেকে। এতে ঘাবড়ানোর কোন কারণ নেই। এই কড়া লকডাউন মানে যে সমস্ত এলাকা বন্ধ থাকবে বা বাজার বন্ধ হয়ে যাবে তা কিন্তু নয়। যেই এলাকায় সংক্রমণ হয়েছে শুধু সেই এলাকাতেই ব্যারিকেড করে সেই এলাকার মানুষের গতিবিধি স্তব্ধ করে নজরদারি রাখা হবে। সেই এলাকা থেকে কাউকে বাইরে যেতে দেওয়া হবে না এবং বাইরে থেকে কাউকে সেই এলাকায় প্রবেশ করতে দেওয়া হবে না। এছাড়া সবটাই স্বাভাবিক থাকবে।তবে ইতিমধ্যে অতিরিক্ত সংক্রমণের আতঙ্কে নবগ্রাম বাজার ও নবশ্রী বাজার বন্ধ করে দেওয়া হয়েছে।

আজ রাজপুর সোনারপুর ৫ নং ওয়ার্ডের শ্রীখন্ডা ও নবগ্রামের কয়েকটা অঞ্চলে ব্যারিকেড করা হল নেরেন্দ্রপুর থানার উদ্যোগে এবং বিদায়ী পৌরপিতা তরুণ কান্তি মন্ডলের সহযোগিতায়। দিশারী ক্লাব, প্রগতি সংঘ ক্লাব, দাবপুর ব্যারিকেড করা হয় এবং আজ বিকালে নবগ্রাম সেন্ট্রাল রোড এলাকা সংলগ্ন কিছু সংক্রামিত এলাকা ব্যারিকেড করা হবে। আজ ব্যারিকেড করার সময় নরেন্দ্রপুর থানার আই সি সুখময় চক্রবর্তী ব্যারিকেডে থাকা মানুষের জন্য সতর্কতামূলক ও সচেতনতামূলক বার্তা মাইকিং করে ঘোষণা করেন।তিনি বলেন, জরুরী পরিষেবার জন্য থানা ও পৌর প্রতিনিধির সাথে যোগাযোগ করলে সেই পরিষেবা পৌঁছে দেওয়া হবে। এছাড়া কোন ওষুধের প্রয়োজন হলে যে যোগাযোগ নম্বর দেওয়া হয়েছে সেখানে জানালে তা পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হবে। তিনি এমনও বলেন বাইরে থেকে কেউ এমন এসেছে জানা থাকলে সাথে সাথে প্রশাসনের সাথে যেন যোগাযোগ করা হয়। এই সতর্কতা নেওয়া হচ্ছে শুধুমাত্র সংক্রমণ যেন বেশি না ছড়াতে পারে।

বিদায়ী পৌরপিতা তরুণ কান্তি মন্ডল বলেন, আমরা খবর পেয়েছি প্রগতি সংঘ ক্লাব সংলগ্ন এলাকায় সদ্য একজন পুনে থেকে ও একজন দিল্লি থেকে ভাড়া এসেছে।তাঁদের প্রশাসনের সহযোগিতায় কয়ারিন্টাইন সেন্টারে আজকেই স্থানান্তরিত করার ব্যবস্থা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *