You cannot copy content of this page

এবার মুখ্যমন্ত্রী সরাসরি জনতার অভিযোগের জন্য খুলে দিলেন “দিদিকে বলো” পরিষেবা

অম্বর ভট্টাচার্য, এবপিতকমা, কলকাতা, ৩০শে জুলাই ২০১৯ : একপ্রকার দলের কিছু কর্মী ও নেতাদের নিয়ে জেরবার হয়ে উঠেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বহুদিন ধরেই তাঁর কাছে অভিযোগের পাহাড় জমেছিল কিন্তু এতদিন তিনি নিজের মত চেষ্টা চালিয়েছেন শুদ্ধিকরণের জন্য। যখন দেখলেন সবতাই হাতের বাইরে চলে যাচ্ছে তখন তিনি শক্ত হাতে লাগাম ধরতে শুরু করেছেন। প্রথমেই তিনি কাটমানি নিয়ে সরব হয়েছেন আর তাঁর ফল তিনি হাতে হাতে পেয়েছেন। গোটা রাজ্যে মানুষ সরব হয়েছেন এই নেতাদের কাটমানি নেওয়ার বিপক্ষে। বিক্ষোভ দেখিয়েছেন নেতাদের বাড়ি বা অফিসের সামনে। বাধ্য হয়ে নেতাদেরও কাটমানি নেওয়া টাকা ফেরত দিতে হয়েছে বহু জায়গায়। এবার তিনি সরাসরি নিজের শুনতে চেয়েছেন মানুষের অভিযোগ তাই কথা মতই সোববার বিধায়ক ও সাংসদদের নিয়ে দলীয় বৈঠকের আগে নজরুল মঞ্চে প্রেস কনফারেন্স শুরু করেন তৃণমূল শীর্ষনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।যদিও সাংসদরা উপস্থিত থাকতে পারেন নি কারণ লোকসভা অধিবেশন চলছে বলে তিনি জানান।শুরু থেকেই তিনি দলের একাধিক কর্মসূচী নিয়ে বলতে শুরু করেন। এছাড়াও তিনি বাংলার তৃনমূলের জন্য একটি নতুন লোগোর সূচনা করেন। যেখানে স্পষ্ট ভাষায় বাংলায় লেখা রয়েছে “দিদিকে বলো” টোল ফ্রি নম্বর। তিনি এই বিষয়ে জানান, এই লোগোটা শুধুমাত্রই বাংলার জন্য তাই বাংলা ভাষাকেই প্রাধান্য দেওয়া হয়েছে, অন্য রাজ্যে গেলে সেখানকার ভাষাকেও সমান প্রাধান্য দেওয়া হবে বলে স্পষ্টই জানিয়ে দিয়েছেন তৃণমূল শীর্ষনেত্রী।

এছাড়াও মমতা ব্যানার্জী এই বৈঠকে একাধিকবার তৃনমূলের একেবারের নীচু স্তরেরে কর্মীদের সঙ্গে সম্পর্ক ঠিক করার একাধিক পন্থার কথা বলেন, সেখানে তিনি বলেন, তৃণমূল কংগ্রেসের বিধায়কদের নিয়ে জনগণের সঙ্গে সরাসরি কথা বলা এবং তাঁদের সঙ্গে আরও বেশি করে যোগাযোগ রাখার জন্য একটি ক্যাম্পেন শুরু করেন। এছাড়াও একটি টোল ফ্রি নম্বর দিয়ে দেন মমতা। যে কর্মসূচির পোশাকি নাম দেওয়া হয়েছে, ‘দিদিকে বলো!’ ৯১৩৭০৯১৩৭০ এখন দিদিকে পাওয়ার নম্বর। এই নম্বরে ফোন করে যে কোনও মানুষ তাঁদের যে কোনও সমস্যার কথা সরাসরি তৃনমূলের বিধায়কদের জানাতে পারবেন।

কনফারেন্সের শেষে সাংবাদিকদের তরফ থেকে প্রশ্ন ভেসে আসেন যে ‘দিদি’র এই পরিকল্পনার পিছনে কি প্রশান্ত কিশোর রয়েছেন? এই প্রশ্ন শুনেই মেজাজ হারালেন দিদি। তিনি বলেন এই বিষয়ে তিনি কারুর সঙ্গেই কথা বলতে ইচ্ছুক নন।তিনি পরিস্কার জানিয়ে দেন এই সব বিষয়ে প্রশ্ন করারও একেবারে অনুচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *