You cannot copy content of this page

লকডাউন পরিস্থিতিতে গড়িয়া স্টেশনে আই এন টি টি ইউ সি-র উদ্যোগে দুঃস্থদের খাদ্য সামগ্রী বিতরণ

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, সোনারপুর, ২৯শে মার্চ ২০২০ : করোনা আক্রান্তের বর্তমান খবর সারা ভারতকে এবার ভাবাতে শুরু করেছে। লাফিয়ে লাফিয়ে ভারতে আক্রান্তের সংখ্যা বাড়ছে এবং তাঁর সাথে মৃত্যুর সংখ্যাও বাড়ছে। তবে ভারতে কেরলের ধারে কাছে কেউ না থাকলেও মহারাষ্ট্র ঠিক পিছনেই আছে। কিন্তু বাংলায় এখনও আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত নিয়ন্ত্রণে রয়েছে কারণ এই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির দুরদর্শিতার কারণে। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ১৮ কিন্তু সারা ভারতে আক্রান্তের সংখ্যা ১০৪৫ ও মৃত্যুর সংখ্যা ২৫। সারা বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৩০৫০০ ও আক্রান্তের সংখ্যা ৭ লাখ ছুঁতে চলেছে।

সারা ভারতে যখন লকডাউন পরিস্থিতি সেখানে গরীব মানুষদের খাদ্য সামগ্রী যোগাড় করতে হিমশিম খেতে হচ্ছে।তাই আজ গড়িয়া স্টেশন আই এন টি টি ইউ সি-র উদ্যোগে ট্যাক্সি স্ট্যান্ডে প্রায় ৫০০ জন মানুষকে চাল ও আলু তুলে দেওয়া হয়। দুঃস্থ মানুষকে এই খাদ্য সামগ্রী তুলে দেন গড়িয়া স্টেশন আই এন টি টি ইউ সি-র আহ্বায়ক পিন্টু দেবনাথ, সোনারপুর পঞ্চায়েত সমিতির সভাপতি প্রবীর সরকার, গড়িয়া আই এন টি টি ইউ সি-র ট্যাক্সি ইউনিয়নের সম্পাদক গণেশ প্রসাদ, অজু সরকার, গড়িয়া টাউন তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সভাপতি তপন দে সহ অনেকে।

সরকারি বিধি নিষেধ মেনেই সামাজিক দুরত্ব বজায় রেখে এই খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়। পিন্টু দেবনাথ বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী যেখানে রাস্তায় নেমে মানুষকে সাহায্য করছেন, সেখানে সোনারপুর উত্তর বিধানসভার বিধায়ক ফিরদৌসী বেগম মানুষের কথা চিন্তা করে প্রতিদিন খাদ্য সামগ্রী বিতরণ করছেন সেখানে এই শ্রমিক সংগঠন সামান্য ক্ষমতা নিয়ে জেলা আই এন টি টি ইউ সি সভাপতি শক্তিপদ মন্ডল ও বিধায়ক ফিরদৌসী বেগমের সহযোগিতায় এই উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা আমাদের সাধ্য অনুযায়ী পরবর্তীতে প্রয়োজনে আবার খাদ্য সামগ্রী বিতরণ করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *