You cannot copy content of this page

আইআইটিজেই নীট পরীক্ষার জন্য প্রস্তুত ১২ জন পাস শিক্ষার্থীদের সহায়তাকল্পে দ্রুত সাফল্য লাভের কর্মসূচী চালু করেছে

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, কলকাতা, ২৪শে জুলাই, ২০২০: বিদ্যামন্দির ক্লাসেস হ’ল আইআইটিজেই এবং নীট পরীক্ষার্থীদের এক বিশ্বাসযোগ্য প্রতিষ্ঠান, যেটি ৩ আগস্ট, ২০২০ থেকে দ্বাদশ উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য দ্রুত সাফল্যলাভের কর্মসূচীমূলক অনলাইন ক্লাস শুরু করার জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত। এটি দেশের জেইই / নীট ২০২১এর পরীক্ষার্থীদের জন্য সর্বাধিক কঠোর, সাফল্যমুখী প্রোগ্রাম হতে চলেছে। এই কোর্সের শিক্ষার্থীরা ৫০% কোভিড সাপোর্ট স্কলারশিপের অধিকারী হবে। কোভিড-১৯ সংকট দ্বারা উদ্ভূত অনিশ্চয়তার কারণে এই কোর্সটিতে একটি নমনীয় কাঠামোয় সাজানো হয়েছে, যা সেপ্টেম্বর ২০২০ সালে নীট / আইআইটিজেই পরীক্ষায় উত্তীর্ণ হওয়া পড়ুয়াদের ব্যালেন্স কোর্স ফি ফেরত দিয়ে তাদের স্বাচ্ছন্দে প্রস্থানের অনুমতি দেয়। বাকি পরীক্ষার্থীরা ২০২১সালের প্রবেশিকা পরীক্ষার জন্য প্রস্তুতি চালিয়ে যেতে পারবে। শিক্ষার্থীদের প্রশিক্ষণের জন্য একটি বাড়তি সুবিধা দেওয়ার লক্ষ্যে, ভিএমসি তার শিক্ষার্থীদের স্বল্প সময়সীমার মধ্যে উচ্চতর গ্রেড অর্জনের জন্য ৯ মাসের এই কোর্সটির অবতারণা করেছে। এছাড়াও এই প্রোগ্রামটি সর্বোত্তম শিক্ষাদানের ফলাফলের জন্য ভিএমসির শিক্ষানীতি অনুসরণ করবে যা ভিএমসি শিক্ষার্থীদের ইঞ্জিনিয়ারিং এবং মেডিকেল উভয় প্রবেশিকা পরীক্ষার জন্যই নির্বাচিত হওয়ার সর্বোচ্চ হার অর্জন করতে সহায়তা করেছে। এটিই একমাত্র কর্মসূচী যা শিক্ষার্থীদের ২০২০ এবং ২০২১র জেইই ও নীট উভয়কেই বিকল্প হিসেবে বেছে নিতে দেয়।
এই পুরো কোর্সের সময়কালে, প্রতি সপ্তাহে ২০ ঘন্টারও বেশি সময় ধরে কোর্স করানো হয়। এর সাথে ভারতের সেরা শিক্ষকদের নিয়ে (ভিএমসির প্রতিষ্ঠাতাসহ), যাদের বিগত তিন দশকে দুর্দান্ত ফলাফলের একটি ভাল ট্র্যাক রেকর্ড রয়েছে। এছাড়াও শিক্ষার্থীরা সর্বাধিক গুরুত্বপূর্ণ ধারণা এবং প্রশ্নাবলি অনুশীলনসম্পন্ন বিশেষভাবে পরিকল্পিত স্টাডি মেটেরিয়াল পাবে। এই কোর্সগুলি অকৃতকার্য হওয়া পড়ুয়াদের অল্প সময়ের মধ্যে কৌশলগতভাবে প্রস্তুত করতে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে। কোর্সটিতে পদ্ধতিগত শিক্ষার উপর একটি দৃঢ় মনোনিবেশ করা হয়েছে যা শিক্ষার্থীদের ধারণাগত জ্ঞান এবং সবচেয়ে কঠিন সমস্যাগুলির সমাধানের জন্য উন্নত প্রয়োগে সাহায্য করে। এই কর্মসূচি পরিকল্পনাটি পড়ুয়াদের দুর্বল ক্ষেত্রগুলি বোঝার জন্য এবং অল্প সময়ের মধ্যে সেগুলির উপর কাজ করতে সাহায্য করবে।
শিক্ষকগণ পড়ুয়াদের কৌশলগত অধ্যয়ন এবং সুশৃঙ্খল রীতিতে পরীক্ষায় অংশ নিতে পথ দেখান, যাতে তারা ভাল রেজাল্ট আনতে পারে। শিক্ষার্থীরা আরও মক টেস্টে উপস্থিত হতে এবং তাদের আত্মবিশ্বাস বাড়ানোর জন্য অনুশীলন সেশনে যোগ দিতে আগ্রহী হবে। শিক্ষার্থীরা যারা ক্র্যাশ কোর্স এবং দ্রুত সাফল্য কোর্সের সংমিশ্রণটি বেছে নিতে চায় তারা প্যাকেজে অতিরিক্ত ছাড় পাবে।
এ বিষয়ে বিদ্যামন্দির ক্লাসের প্রতিষ্ঠাতা বৃজ মোহন গুপ্ত বলেছেন, “এই বিশেষ কোর্সটি সেইসব শিক্ষার্থীদের জন্য তৈরি করা হয়েছে যারা তাদের নীট এবং আইআইটিজেইই পরীক্ষায় অধিকতর নম্বর অর্জনের লক্ষ্য রেখেছে। এই অনিশ্চিত পরিস্থিতিতে, ভবিষ্যতে তাদের জন্য কী অপেক্ষা করছে, তা নির্ধারণ করা কঠিন। সুতরাং, এই কোর্সটি দ্বাদশ উত্তীর্ণ শিক্ষার্থীদের সমর্থক পরিকল্পনা হিসাবে কাজ করবে, যারা ২০২১এর প্রবেশিকা পরীক্ষার জন্য প্রস্তুতি চালিয়ে যেতে পারে এবং আইআইটিজেই / নীট ২০২০তে নির্বাচিত হলে কোর্স থেকেও বেরিয়ে যেতে পারে। আমরা এই কোর্সটি সম্পর্কে বিশ্বাস রাখি যে, এটি শিক্ষার্থীদের খুব সফল একটি ফলাফল অর্জন করতে সহায়ক হবে।
এই কোর্সটি আরও অনুশীলনমুখী এবং শিক্ষার্থীদের সমস্যা সমাধানের দক্ষতা উন্নত করার ক্ষেত্রেও বিস্তৃত মনোযোগ নিবদ্ধ করে। কোর্স চলাকালীন, অধ্যাপকমন্ডলী অনন্য শিক্ষাদানের পথ অনুসরণ করে আরও ভাল গ্রেড অর্জনের জন্য শিক্ষার্থীদের মনোবলকে বাড়ানোর দিকে ক্রমাগত প্রচেষ্টা করবেন। আমরা বিশ্বাস করি যে, শিক্ষার্থীরা যদি আমাদের অধ্যয়নের উপাদানগুলি এবং অনুশীলন সেশনগুলি মনোযোগের সাথে অনুসরণ করে, তবে অবশ্যই তারা আরো উচ্চতর নম্বর অর্জন করবে। ”
ভিএমসির ফাস্ট ট্র্যাক সাফল্য প্রোগ্রাম (জেইই / নীট ২০২০র জন্য ক্র্যাশ কোর্স) এর অন্তর্ভুক্ত শিক্ষার্থীরা এ বছরের শেষের দিকে, সেপ্টেম্বর ব্যাচের জন্য দ্রুত সাফল্য লাভের কর্মসূচীতেও ভর্তি হতে পারে। এছাড়াও, বর্তমান র‍্যাপিড কোর্সের শিক্ষার্থীরা যে কোনও সময় নিয়মিত শ্রেণিকক্ষের কর্মসূচীতে উন্নীত হতে পারে। প্রচারে তুরিয়া কমিউনিকেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *