You cannot copy content of this page

পেট্রল ডিজেল গ্যাসের মাত্রাতীত মূল্যবৃদ্ধির বিরুদ্ধে প্রতীকী প্রতিবাদে গ্রীন বাইকে মুখ্যমন্ত্রী বাড়ি থেকে নবান্ন

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, কলকাতা, ২৫শে ফেব্রুয়ারি ২০২১ : গোটা দেশে কোভিডের কারণে কাজ হারিয়েছেন একটা বড় অংশের মানুষ। আবার দ্বিতীয়বার দেশে লকডাউনের সিদ্ধান্ত নেওয়ার কথা চিন্তা করছেন কেন্দ্র সরকার। ইতিমধ্যে ৫ রাজ্যে নতুন করে আরও শক্তিশালী কোভিডের ভাইরাস থাবা বসাতে শুরু করেছে। আর এরমধ্যে নর্বিকার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লাগাতার পেট্রল, ডিজেল ও গ্যাসের মূল্য বাড়িয়ে চলেছেন। এই মাত্রাতীত মূল্যবৃদ্ধির ফলে মানুষের জীবনধারণে জেরবার হয়ে যাচ্ছে। বাজার দর লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে।

এই প্রতিবাদে রাজ্যে তৃনমূল নেতৃত্ব বিভিন্ন জায়গায় প্রতিবাদ করা শুরু করেছে। কিন্তু আজ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি নিজের বাড়ি থেকে নবান্নের দপ্তরে পৌঁছালেন ইলেক্ট্রিক বাইকে, মানে গ্রীন বাইকে। এই গ্রীন স্কুটির চালক হিসাবে ছিলেন রাজ্যের গুরুত্বপূর্ণ মন্ত্রী ফিরাদ হাকিম (ববি)।

বাড়ি থেকে বেড়িয়ে হাজরা মোড় হয়ে দ্বিতীয় হুগলী সেতু হয়ে মমতা ব্যানার্জি নবান্নে গিয়ে এক সাংবাদিক সম্মেলন করে জানান, মাত্রাতীত জ্বালানির মূল্যবৃদ্ধির কোন লাগাম দিতে অক্ষম কেন্দ্র সরকার। সাধারণ মানুষের আর্থিক অবস্থা দিনদিন খারাপ হয়ে যাচ্ছে আর সেখানে প্রধানমন্ত্রী নিরলসভাবে দেশবাসীকে বিপদের মুখে ঠেলে দিচ্ছেন। আজকের পর থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে সাধারণ মানুষকে নিয়ে লাগাতার আন্দোলনে নামবে তৃনমূল দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *