You cannot copy content of this page

নরেন্দ্রপুর থানার উদ্যোগে বিশ্ব মাদক বিরোধী দিবস পালিত হল সোনারপুর উত্তরে কিন্তু গড়িয়াতে যুব সমাজের মধ্যে রমরমিয়ে বাড়ছে মাদক বিক্রি

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, সোনারপুর, ২৬শে জুন ২০২০ : আজ বিশ্ব মাদক বিরোধী দিবস, এইদিনটাকে উদযাপন করল নরেন্দ্রপুর থানা ও সোনারপুর উত্তর বিধানসভার মূল সংগঠক নজরুল আলি মন্ডল। বর্তমানে নতুন প্রজন্মের কাছে মাদক সেবন একটা রীতি হয়ে দাঁড়িয়েছে।এছাড়া গোটা গড়িয়া স্টেশনে যুব সমাজকে শেষ করার জন্য কিছু অসাধু ব্যবসায়ী গাঁজা, চোলাই, বাংলা ও ইংরাজি মদের বেআইনি ব্যবসা ফেঁদে বসেছে যাকে মদত দিচ্ছে নরেন্দ্রপুর থানার কিছু সংখ্যক টহলদারী পুলিশ বলে এলাকার মানুষের ক্ষোভ। তাঁদের অভিযোগ যে পুলিশরা এলাকায় টহল দেয় তাঁরা দেখেও না দেখে চলে জায়।অবাধে এই নেশার দ্রব্য বিক্রির কারণে যুব সমাজের মেরুদন্ড ভেঙে যাচ্ছে। স্থানীয় প্রশাসন ও পুলিশ সব জেনেও কোন ব্যবস্থা গ্রহণ করছে না।গড়িয়া স্টেশনের অনেকের অনুরোধ যদি নজরুল আলি মন্ডল একবার হস্তক্ষেপ করে তবে এই মারণ ব্যবসা বন্ধ করা সম্ভব।

আজ সেই মাদকের বিরুদ্ধে কামালগাজী মোড়ে বিশ্ব মাদক বিরোধী দিবস পালিত হল। আজ নরেন্দ্রপুর থানার আই সি সুখময় চক্রবর্তী নিজে উপস্থিত থেকে সাধারণ মানুষকে মাদকের বিরুদ্ধে সচেতনতা প্রচার করেন সাথে উপস্থিত ছিলেন নজরুল আলি মন্ডল।আশা করা যাচ্ছে এরপর হয়তো গড়িয়া স্টেশনে এই বেআইনি মাদক বিক্রি বন্ধ হবে। একসময় গড়িয়া টাউন তৃণমূল কংগ্রেস সভাপতি বিভাস মুখার্জি কঠিন হাতে এই মাদক বিক্রি দমন করতে অভিযান চালিয়েছিলেন এবং তা প্রায় বন্ধও হয়েছিল। ফের কিছু নেতা ও পুলিশের একাংশের প্রশ্রয়ে রমরমিয়ে চলছে এই ব্যবসা।আসলে সর্ষের মধ্যে ভূত।নরেন্দ্রপুর থানার আজকের এই উদ্যোগ সত্যিই প্রশংসার দাবি রাখে। বিশ্ব মাদক বিরোধী দিবস যারা মাদক সেবন করে তাঁদের সচেতন করার জন্য কিন্তু যারা বেআইনি মাদক বিক্রি করে তাঁদের বিরুদ্ধে কি পদক্ষেপ নেবে প্রশাসন সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *