You cannot copy content of this page

আমফান দুর্যোগে দুর্গতদের জন্য প্রদেশ কংগ্রেস বিদ্যুৎ বিলের ছাড়ের ব্যাপারে উঃ ২৪ পরগণায় জেলা ব্যাপী ডেপুটেশন জমা দিল বিডিও-তে

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, উঃ ২৪ পরগণা, ১১ই জুন ২০২০ : পশ্চিমবঙ্গ কংগ্রেস আপ্রাণ চেষ্টা চালাচ্ছে আমফান ও করোনায় লকডাউন পরিস্থিতিতে অসহায় মানুষের পাশে থাকতে। আমফান ঝড়ে রাজ্যে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে।তাদের বক্তব্য যে ক্ষয়ক্ষতির কথা রাজ্য সরকার বলছে বা কেন্দ্রের বিশেষ দলকে দেওয়া হয়েছে তা সব টাকা আদায়ের জন্য। দুর্গত মানুষদের কথা কখনই চিন্তা করছে না রাজ্য সরকার। শুধু রেশনে ৫ কেজি করে চাল আর পরিযায়ী শ্রমিকদের জন্য এককালীন ১০ কেজি করে চাল দিলেই কি মানুষের কথা চিন্তা করা হল। মানুষের আজ রোজগার নেই, কাজ নেই, প্রয়োজনীয় খাদ্যের যোগান নেই।মানুষ কি করে চলবে জানে না। সেখানে রেশনে শুধুমাত্র চাল? যখন রেশনের কথা বলছে সরকার তখন তেল, ডাল, সবজি, সোয়াবিন বিতরণ করুক রাজ্য সরকার। কেন্দ্র সরকারের দেওয়া চাল দিয়ে দেখাচ্ছে রাজ্য সরকার দিচ্ছে। মানুষকে আর কত বোকা বানাবে। মানুষ বুঝে গেছে কে কত চালাকি করে।রাজ্য সরকারের বিরুদ্ধে এভাবেই তোপ দাগলেন প্রদেশ কংগ্রেস নেতারা।

আজ আমফান ঝড়ের কারণে ৭টা জেলা ভয়ঙ্কর ভাবে ক্ষতিগ্রস্থ। মানুষের আজ ঘর নেই, কাজ নেই, খাদ্য নেই। এই অসহায় মানুষগুলোর পাশে আজ পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের ও উত্তর ২৪ পরগনা জেলা কংগ্রেস (গ্রামীণের) সভাপতি তথা বিধায়ক মাননীয় কাজী আব্দুর রহিম (দিলুর) নির্দেশে সারা উত্তর ২৪পরগনা জেলা বেপী বিডিও অফিসে ডেপুটেশনের ডাক দেওয়া হয়েছে আমফান ঝড়ের ক্ষতিগ্রস্ত সকল পরিবারের আর্থিক সহায়তা ও সঠিক ত্রান বন্টনের দাবিতে আজ সারা জেলা জুড়ে বিডিও অফিসে ডেপুটেশন দেওয়া কর্মসূচি পালন করা হয়েছে।এরসাথে দাবির মধ্যে মানুষের আর্থিক দুর্দশার কথা মাথায় নিয়ে গত তিনমাসের বিদ্যুৎ বিলের ছাড়ের ব্যাপারও উল্লেখ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *