You cannot copy content of this page

সিটি নেটওয়ার্ক লিমিটেড উদ্বোধন করল সিটি প্লেটপ অ্যান্ড্রয়েড টিভি সেট টপ বক্স এবং আইওএস/অ্যান্ড্রয়েড অ্যাপস

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, কলকাতা, ২৬শে মার্চ ২০২১ : সিটি প্লেটপ ম্যাজিক ও অ্যান্ড্রয়েড স্বীকৃতিপ্রাপ্ত এইচডিআর সেট টপ বক্সের দৌলতে যেকোন টিভি-ই এখন স্মার্ট টিভি হয়ে উঠতে পারে শুধুমাত্র রিমোর্টের মাধ্যমে জানাল সিটি নেটওয়ার্ক লিমিটেড কর্তৃপক্ষ।উপভোক্তারা সিটি ডিজিটাল কেবলেরমাধ্যমেই পাবেন অ্যান্ড্রয়েড টিভির সুযোগসুবিধা। এমনকি গুগল অ্যান্ড্রয়েড টিভি প্লেস্টোর থেকে পছন্দমত অ্যাপ ও গেম ডাউনলোড করার সুব্যবস্থাও থাকবে ব্যবহারকারীর জন্য।

একটিমাত্র রিমোর্টেই দেখা যাবে সাধারণ টিভি ও সিটি প্লেটপ ম্যাজিক সেট টপ বক্স। গুগল অ্যাসিস্ট্যান্ট বিল্ট ইন এর সাহায্যে কথার মাধ্যমেই পরিচালন করা যাবে। রিমোর্ট দিয়ে চ্যানেল চেঞ্জ করার প্রয়োজন পড়বে না। রিমোর্টের মাইক্রোফোন বোতাম টিপে পছন্দের চ্যানেলের নাম বললেই স্ক্রীনে চলে আসবে চ্যানেলটি। ক্রোমকাস্ট বিল্ট-ইন এর মাধ্যমে মোবাইল ফোন অথবা ট্যাবলেটের সঙ্গে সংযুক্ত করা যাবে টিভি। আরও অভাবনীয় ব্যাপার হল গুগল ডুয়ো বেসড এর সহায়তায় ঘরে বসেই করা যাবে ভিডিও কল। গুগল হোমের সঙ্গে সম্মিলিতভাবে সিটি নেটওয়ার্ক আনতে চলেছে এই নবপ্রজন্মের সেট টপ বক্স।

পেন ড্রাইভের মাধ্যমে সিটি প্লেটপ ম্যাজিক সেট টপ বক্স ব্যবহারকারীরা লিনিয়ার টিভি রেকর্ডও করতে পারবেন। এই এসটিবির মধ্যে লোড করা থাকবে অ্যামাজন প্রাইম ভিডিও। যার মাধ্যমে উপভোক্তারা টিভি শো থেকে শুরু করে স্ট্যান্ড আপ কমেডি, অ্যামাজন অরিজিন্যালস সবকিছুই দেখতে পারবেন। সিটি প্লেটপ ম্যাজিক এসটিবি’র আরেকটি বিশেষত্ব হল এটি যেকোন আইএসপি এমনকি মোবাইল হটস্পটের সাথেও সংযুক্ত করা যাবে।

সিটি প্লেটপ এনএজিআরএ’র কার্ডবিহীন নিরাপত্তা ব্যবহার করে থাকে। রিয়েলটেক এর সর্বাধিক উন্নত গুণমানযুক্ত চিপ ব্যবহার করে বিনোদনের দুনিয়ায় বৈপ্লবিক পরিবর্তন আনছে সিটি প্লেটপ ম্যাজিক সেট টপ বক্স। 

সিটি নেটওয়ার্ক ঘোষণা করে সেট টপ বক্স ছাড়াও তারা লঞ্চ করতে চলেছে সিটি প্লেটপ ম্যাজিক মোবাইল অ্যাপ। এই অ্যাপের বিশেষত্ব হল একক সাবস্ক্রিপশনেই মিলবে মাল্টিপল ওটিটি অ্যাপ যেমন, হাঙ্গামা প্লে, শেমারু মি এবং আড্ডা টাইমস। টিভির সামনে উপস্থিত না থাকলেও মিস হবেনা পছন্দের অনুষ্ঠান। অনলাইন মাধ্যমে ও আঞ্চলিক কেবল পরিষেবা যাঁরা দেন তাঁদের মাধ্যমেও সহজেই রিচার্জ করা যাবে। ক্লেসল মিডিয়া ল্যাবে তৈরী করা করা হয়েছে ওটিটি সলিউশন। ক্লেসল মিডিয়া অ্যাপিয়ার টিভি, অ্যামাজন এডব্লিউএস ক্লাউড সার্ভিস সিডিএন ও সাম্প্রতিক কনটেন্ট ফ্রেমওয়ার্ক নিয়ে কাজ করেছে। 

আইসিএনসিএল অর্থাৎ ইন্ডিয়ান কেবল নেট কোম্পানী লিমিটেড এর ডিরেক্টর ও সিটি নেটওয়ার্কস লিমিটেড এর যুগ্ম অংশীদার শ্রী সুরেশ শেঠিয়া বলেন, “উপভোক্তাদের জন্য সিটি প্লেটপ ম্যাজিক সেট টপ বক্স লঞ্চ করতে পেরে আমরা খুবই খুশি। এখন আর উপভোক্তাদের স্মার্ট টিভি কেনার প্রয়োজন পড়বে না। এই অত্যাধুনিক এসটিবি দিচ্ছে অ্যান্ড্রয়েড টিভি, ভয়েস রিমোট, গুগল অ্যাসিস্ট্যান্ট, গুগল হোম, গুগল ডুয়ো এর মাধ্যমে ভিডিও কল করার সুবিধা। পরবর্তী প্রযুক্তিনির্ভর প্রজন্মের কথা ভেবেই এই অত্যাধুনিক সেট টপ বক্সের পরিকল্পনা। সিটি প্লেটপ ম্যাজিক এসটিবি ও অ্যাপ লঞ্চে যাঁরা প্রযুক্তিগত দিক দিয়ে আমাদের সাহায্য করে চলেছেন নিরন্তর তাঁদের কাছে আমরা চিরকৃতজ্ঞ”।

সিটি নেটওয়ার্ক লিমিটেড এর সিইও অনিল মালহোত্রা সিটি প্লেটপ ম্যাজিক অ্যান্ড্রয়েড সেট টপ বক্স ও আইওএস এর উদ্বোধনে এসে বলেন,“জনগণের জন্য সিটি প্লেটপ ম্যাজিক অ্যান্ড্রয়েড টিভি সেট টপ বক্স ও অ্যান্ড্রয়েড অ্যাপের উদ্বোধন করতে পেরে আমরা আন্তরিকভাবে আনন্দিত। সাম্প্রতিক অ্যাধুনিক প্রজুক্তির মাধ্যমে উন্নত পরিষেবা প্রদানে সিটি নেটওয়ার্ক প্রথমসারিতে রয়েছে। বিনোদনের দুনিয়ায় সাড়া ফেলবে আমাদের সদ্য লঞ্চ হওয়া ম্যাজিক সেট টপ বক্স। সিটি এইচডি+ডিজিটাল কেবলের মাধ্যমে যেকোন সাধারণ টিভি হয়ে উঠবে স্মার্ট টিভি। থাকবে ডিভিআর সুবিধাও। আমি উপভোক্তাদের অনুরোধ করব অ্যাপল অ্যাপ স্টোর ও অ্যান্ড্রয়েড প্লেস্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে চাক্ষুস করুণ নতুন যুগের অত্যাধুনিক সেট টপ বক্স।

সিটি নেটওয়ার্ক লিমিটেড এ পাওয়া যাবে সিটি প্লেটপ ম্যাজিক সেট টপ বক্স। ভারতের পূর্বাঞ্চলে প্রথম লঞ্চ করা হচ্ছে এই ম্যাজিক এসটিবি। যা পরবর্তীকালে আরও উন্নতভাবে সাজিয়ে তোলা হবে। মোবাইল ফোন ও ট্যাবলেটের জন্য অ্যাপল অ্যাপ স্টোর ও অ্যান্ড্রয়েড প্লে-স্টোর থেকে ডাউনলোড করা যাবে সিটি প্লেটপ ম্যাজিক অ্যাপ। সিটি ভার্চুয়াল কার্ড নম্বরের সাহায্যে রেজিস্টার করলে মোবাইলে আসা ওটিপি’র মাধ্যমে লগ ইন করতে পারবেন সিটি উপভোক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *