You cannot copy content of this page

রাজপুর সোনারপুর পৌরসভার ১ নং ওয়ার্ডের বিদায়ী পৌরমাতার দ্রুত তৎপরতায় ওয়ার্ডের আমফানের তান্ডবে বিদ্যুৎ বিচ্ছিন্নতার সংযোগ

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, সোনারপুর, ২৩শে মে ২০২০ : আমফানের তান্ডবে রাজ্যের ৪টে জেলা ভীষণ ভাবে ক্ষতিগ্রস্থ যার মধ্যে দক্ষিণ ২৪ পরগণার অবস্থা খুবই বেহাল। রাজপুর সোনারপুর পৌরসভার ১ নং ওয়ার্ডে সেভাবে বাড়ি ঘরের বড় ধরনের ক্ষয়ক্ষতি না হলেও বিদ্যুতের তার ও পোস্টের বেহাল অবস্থা হয়ে যায়।ওয়ার্ডের বিভিন্ন জায়গায় বড় ও ছোট গাছ পড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেয় যার ফলে গোটা ওয়ার্ডের মানুষের জল কষ্টে হচ্ছে চরম ভোগান্তি। আমফান ঝড়ের তান্ডবের পর এই গরমে মানুষ যেভাবে ছটফট করছে তার থেকে বেশি ছটফট করছে জলের জন্য। প্রতিনিয়ত বিদায়ী পৌরমাতার কাছে এসে দাবি জানিয়ে চলেছে বিদ্যুৎ সংযোগের জন্য।

আজ বিদায়ী পৌরমাতা তাঁর নিজস্ব দায়বদ্ধতা থেকে সকাল ৮টায় সি ই এস সি যাদবপুর অফিসে ওয়ার্ডের প্রবীণ নাগরিক সহ অন্যান্য নাগরিকদের নিয়ে ধর্না দেন এবং বসে থেকে বিদ্যুৎ সংযোগের কর্মীদের সাথে করে নিয়ে এসে শ্রীনগর, উত্তর বালিয়া, গড়াগাছা, আদিবাসীপাড়া ও পশ্চিমপাড়ায় বিদ্যুতের সংযোগের কাজ নিজে উপস্থিত থেকে তদারকি করে মানুষকে স্বস্তি দেন। তিনি যেভাবে দ্রুত তৎপরতার সাথে মানুষকে আমফানের তান্ডবের মাত্র দুদিনের মধ্যে মানুষকে স্বস্তি দিয়েছেন তা বেশ তারিফ যোগ্য এবং তাঁর এই ভুমিকায় ওয়ার্ডের মানুষ খুশি তবে এই ওয়ার্ডের অন্যদিকে পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ পর্ষদের কাজ নিয়ে বেশ ক্ষোভ দেখা দেয় মানুষের মধ্যে। কিন্তু এখানে কিছুই করার নেই। সি ই এস ই-র থেকে রাজ্য বিদ্যুৎ পর্ষদের এলাকায় ক্ষয়ক্ষতির পরিমান অনেক বেশি।এখানেও বেশ কিছু জায়গায় বিদ্যুৎ চলে এলেও বাকি এলাকায় খুবই দ্রুততার সাথে বিদ্যুতের সংযোগের কাজ শেষ হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *