You cannot copy content of this page

বিশ্ববিখ্যাত আধ্যাত্মিক ও সিদ্ধ গুরু আত্মানন্দময়ী মাতাজী প্রথমবার কলকাতায় শুশুম্না কর্মযোগ দীক্ষা

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, কলকাতা, ৯ই নভেম্বর ২০১৯ : শুশুম্না ক্রিয়া যোগ একটা ঐতিহ্যবাহী ক্রিয়া যা একটা খুব শক্তিশালী ও প্রাচীন ধ্যান কৌশল। ক্রিয়া যোগের সর্বোচ্চ আধ্যাত্মিক গুরু মহাঅবতার বাবজীর আবির্ভাবের আগে পর্যন্ত ক্রিয়া যোগের শিক্ষা ও শেখার ঐতিহ্যবাহী হিমালয়ের কয়েকটি নির্বাচিত যোগীর মধ্যে অন্যতম ছিলেন।

মহাঅবতার বাবাজী ক্রিয়া যোগ প্রচারের লক্ষ্যে মানবতা ও মানবজাতির দুর্ভোগের দ্বারপ্রান্তে কাজ করেছিলেন। তিনি বেশ কয়েকজন ভক্ত ও সাধককে ক্রিয়া যোগ অনুশীলন শুরু করেছিলেন এবং শিখিয়েছিলেন। তিনি জগৎগুরু আদি শঙ্কারাচার্য, শিরদী সাঁইবাবা, কবির দাস, লাহারিমহাসায়া, এবং প্রাচীন যুগের অনেক আধ্যাত্মিক নেতাদের গুরু। তিনি অত্মানন্দময়ী মাতাজীর প্রত্যক্ষ কর্তা।সেই থেকে সারা বিশ্ব জুড়ে শুশুম্না ক্রিয়াযোগ ফাউন্ডেশন বিবিন্ন কর্মসূচীর মাধ্যমে প্রচার ও পরিচালনা করে আসছে। ইতিমধ্যে ১২ট দেশে ১০০টি ধ্যানকেন্দ্র ৫ কোটির বেশি সদস্য এই ক্রিয়া যোগ করছেন।সারা ভারতে দিব্য বাবাজী শুশুম্না ক্রিয়া যোগ ফাউন্ডেশনে ১ কোটি সদস্য ক্রিয়া যোগ করছেন।

সাম্প্রতিক কলকাতায় এক সাংবাদিক সম্মেলনে তাজা ডি, শ্রীদেবী ডি, জ্যোতি ডি ও অতুল ডালমিয়া উপস্থিত ছিলেন। তাজা ডি জানান, আমাদের এই ক্রিয়া যোগের মাধ্যমে মানুষ নিজেকে গঠন করতে পারে। সমাজের দির্বল, দরিদ্র ও রুগ্ন মানুষকে সবল করতে সাহায্য করে। আমি নিজে এই ক্রিয়া যোগের মাধ্যমে অনেক উপকৃত হয়েছি। এই উপলক্ষে আত্মানন্দময়ী মাতাজী ১০ই নভেম্বর কলকাতায় প্রথমবার আলিপুর জাতীয় গ্রন্থাগারে বিকেল ৪ টে থেকে ৬.৩০ পর্যন্ত শুশুম্না কর্মযোগ দীক্ষা প্রদান করবেন। প্রচারে : লঞ্চার্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *