You cannot copy content of this page

কোভিডজয়ীদের উদ্দ্যেশ্যে রক্তদান শিবিরের মধ্যে দিয়ে জন্মদিন পালন হল সোনারপুরের গড়িয়ায়

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, সোনারপুর, ৮ই নভেম্বর ২০২০ : জন্মদিনকে অনেক ভাবে পালন করা যায় কিন্তু জন্মদিনে রক্তদান শিবির এক নজির। হ্যাঁ, ঠিক এমনটাই হল সোনারপুরের গড়িয়া স্টেশন এলাকার নবগ্রামে। আর সেই রক্তদান শিবির এক অতিমারিতে যারা নিজেদের জীবনকে বাজি রেখে মানুষের জন্য কাজ করছেন তাঁদের উদ্দেশ্যে। স্বরূপ দে-র জন্মদিনে এমন একটা উদ্যোগ নিল ফিয়ারলেস ওয়ারিয়ার ও মিতা ফাউন্ডেশন।

এই রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন সোনারপুর উত্তর বিধানসভার বিধায়ক ফিরদৌসী বেগম ও জয়ন্ত সেনগুপ্ত এবং ছিলেন স্থানীয় বিদায়ী পৌরপিতা তরুণকান্তি মন্ডল ও অমিতাভ কুন্ডু (মিন্টু)। এদিন রাজ্য সরকারের স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় মোবাইল রক্তদান ভ্যানে মোট ৪৫ জন রক্তদান করেন। রক্তদান শিবির নিয়ে স্বরূপ দে বলেন, প্রতিবছর জন্মদিন পালন হয় পরিবারের সদস্যসের নিয়ে কিন্তু এবার করোনার কারণে যে অতিমারি পরিস্থিতি চলছে তাতে বহু ডাক্তার, নার্স, পুলিশ, স্বাস্থ্যকর্মী, সাফাইকর্মী নিজেদের জীবনকে বাজি রেখে মানুষের সেবা করে চলেছেন।তাদের মধ্যে অনেকে এই ভয়াবহ রোগে আক্রান্ত হচ্ছেন, কেউ আবার মৃত্যু বরণ করছেন। তাই এবছর তাঁদের পাশে দাঁড়ানোর জন্য এই রক্তদান শিবিরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।এক বছর আনন্দ উৎসব না করে তাঁদের পাশে দাঁড়ানোর জন্য রক্তদান শিবির করলে তাঁদের মত যোদ্ধারা উপকৃত হবে বলেই এই অনুষ্টানের অয়োজন করা হয়েছে।এটা একটা আলাদা অনুভূতি ও তৃপ্তি।অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বিদায়ী পৌরপিতা এই উদ্যোগকে যথেষ্ট মান্যতা দিয়ে প্রশংসা করেন।

সত্যি কথা বলতে হয় এরকম সিদ্ধান্ত যদি সমাজের প্রতিটা মানুষ নিতে পারেন তবে সামাজিক যোদ্ধাদের মনোবল অনেক বেড়ে যায়। এই অতিমারির সময় শুধুমাত্র রক্তের অভাবে কাউকে যেন মৃত্যুবরণ না করতে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *