You cannot copy content of this page

লাদাখে চীন সেনাদের পিছু হটাতে মৃত ২০ জন ভারতীয় সেনার আত্মার শান্তি কামনায় রাজপুর সোনারপুরের ৩৫ নং ওয়ার্ডের দেবাশিস দাশ

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, সোনারপুর, ২৮শে জুন ২০২০ : চীনের লাল ফৌজ বিনা কারণে করোনার দিক থেকে নজর সরাতে ভারতের সীমান্তে প্রবেশ করে এলাকা দখলের নতুন ছক শুরু করেছে। চীনের লাল ফৌজকে পিছু হটতে বাধ্য করেছে ভারতীয় সেনা। আর তার জন্য ভারতীয় ২০ জন সেনাকে প্রাণ বলিদান দিতে হয় লাদাখে। চীনের এই দুঃসাহসকে পাকিস্থান ও নেপাল বাদে সকলেই সমালোচনা করছে।যদিও ভারতীয় সেনার তৎপরতার কারণে সাময়িক ভাবে পিছু হটেছে লাল ফৌজ বাহিনী কিন্তু আবার পাকিস্থানকে সাথে নিয়ে আবার অন্য ছক কষছে ভারতের জমি দখলের জন্য। কিন্তু প্রধানমন্ত্রী সাফ জানিয়ে দিয়েছেন ভারত যেমন বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে জানে ঠিক একইভাবে চোখে চোখ রেখে নিজের মাতৃভুমি রক্ষা করতেও জানে। সময় বলবে প্রধানমন্ত্রীর এই ভাষণ কতটা কার্যকরি।

সাম্প্রতিক সেই লাদাখে চীন সৈন্যদের পিছু হটাতে মৃত ২০ জন ভারতীয় সেনার আত্মার শান্তি কামনায় এক স্মরণসভার আয়োজন করেন রাজপুর সোনারপুর পৌরসভার ৩৫ নং ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের এক সক্রিয় কর্মী দেবাশিস দাশ যিনি সর্বদাই অক্লান্ত পরিশ্রম করে চলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী ও সোনারপুর উত্তর বিধানসভার বিধায়ক ফিরদৌসী বেগমের আদর্শ ও নির্দেশকে পালন করতে। তিনি ওয়ার্ডের যেকোন অসুবিধায় মানুষের পাশে থাকার চেষ্টা করেন নিজের সাধ্য অনুযায়ী।এই উপলক্ষে ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস, তৃণমূল যুব কংগ্রেস, জয়হিন্দ বাহিনী ও তৃণমূল মহিলা কংগ্রেসের সকলকে নিয়ে তিনি এই অনুষ্ঠানের আয়োজন করেন।অনুষ্ঠানে মোমবাতি মিছিলে অংশগ্রহণ করেন সকলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *