You cannot copy content of this page

রাজপুর সোনারপুরের ৫ নং ওয়ার্ডে তৃণমূল মহিলা কংগ্রেস ও প্রাক্তন পৌরপিতা তরুণের উদ্যোগে রক্তদান শিবির

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, সোনারপুর, ২৪শে জুন ২০২০ : রাজপুর সোনারপুর পৌরসভার ৫ নং ওয়ার্ডে তৃণমূল মহিলা কংগ্রেস ও প্রাক্তন পৌরপিতা তরুণ কান্তি মন্ডলের উদ্যোগে এক রক্তদান শিবিরের আয়োজন করা হয়। এদিন দলীয় পতাকা উত্তলেন করে চীন সিমান্তে শহীদ ২০ জন ভারতীয় সেনাদের স্মরণে মাল্যদান ও মোমবাতি জ্বেলে তাঁদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়, উপস্থিত ছিলেন গড়িয়া টাউন তৃণমূল কংগ্রেস সভাপতি তথা প্রাক্তন সি আই সি বিভাস মুখার্জি (মনু), প্রাক্তন পৌরমাতা পাপিয়া হালদার ও আয়োজক প্রাক্তন পৌরপিতা তরুণ কান্তি মন্ডল সহ অনেকে। এদিন যদিও স্থানীয় বিধায়ক ফিরদৌসী বেগমের উপস্থিত হওয়ার কথা ছিল কিন্তু বিশেষ কাজের জন্য তিনি উপস্থিত হতে পারেন নি। এলাকার তৃণমূল যুব কংগ্রেসের তেমন কাউকে অনুষ্ঠানে দেখা যায় নি।তবে পাপিয়া হালদারের সাথে রাজপুর সোনারপুর পৌরসভার ১ নং ওয়ার্ডের বেশ কিছু নেতৃত্বকে দেখা গেছে।

এদিন রক্তদান শিবিরে মহিলাদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মত। প্রায় ৬০ জন রক্তদান করেন। এই ওয়ার্ডে দলের একটা শ্রেনীর সাথে যে একটা দুরত্ব তৈরি হয়েছে তা এদিনের অনুষ্ঠান পরিষ্কার করে দিয়েছে। এই ওয়ার্ডের বাসিন্দা সোনারপুর উত্তর বিধানসভার তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি পাপাই দত্ত কিন্তু তিনি ও তাঁর অনুগামীদের এই অনুষ্ঠানে উপস্থিতি না থাকায় অনেকের মনে প্রশ্ন উঠেছে কারণ তাঁর ব্যক্তিগত দলীয় অনুষ্ঠানে এবং তার এলাকায় অগুয়ান সংঘ ক্লাবের সব অনুষ্ঠানে উপস্থিত থাকেন প্রাক্তন পৌরপিতা তুরুণ কান্তি মন্ডল। অনেকের মনে একটা প্রশ্ন উঁকি মারছে তবে কি ওয়ার্ডের তৃণমূল যুব কংগ্রেসের নেতৃত্ব বা পাপাই দত্তকে সেভাবে আমন্ত্রণ জানানো হয় নি। এব্যাপারে তরুণ কান্তি মন্ডল কোন মন্তব্য করতে চান নি। তিনি সাফ জানান, এটা তৃণমূল মহিলা কংগ্রেস পরিচালিত দলীয় কর্মসূচী, সকলের আমন্ত্রণ অবাধ, এখানে কোন বৈষম্য করা হয় না। প্রতিবছর করি, সেই নিয়মেই এবারও হয়েছে। প্রতিবছর যেভাবে সকলে মিলে অনুষ্ঠান করা হয় এবছরও সেই একই নিয়মে সকলকে নিয়ে অনুষ্ঠান করা হয়েছে। দলীয় অনুষ্ঠানে কে উপস্থিত থাকবে আর কে থাকবে না সেটা আমি নির্ধারণ করার কেউ নই।দলীয় কর্মসূচী হিসাবে ওয়ার্ডের সকলকে আমন্ত্রণ করা হয়েছে।আমি অটো প্রচারও করেছি। এটা আমার কোন ব্যক্তিগত অনুষ্ঠান নয়।রক্তদান মহৎ দান, রক্তদান নিয়ে কেউ রাজনীতি করবে না, হয়তো ব্যস্ততার কারণে অনেকে উপস্থিত হতে পারেন নি।

এদিন মঞ্চে উপস্থিত ছিলেন বিভাস মুখার্জি, উদ্যোক্তা তরুণ কান্তি মন্ডল,পাপিয়া হালদার, সুপ্রিয় দে (৪ নং ওয়ার্ডের জয়হিন্দ বাহিনীর সভাপতি), ৫ নং ওয়ার্ডের ওয়ার্ড সম্পাদক অমিতাভ কুন্ডু (মিন্টু) সহ অনেকে। সকলকে চারা গাছ দিয়ে বরণ করে নেন সোনালি মন্ডল।সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন তাপস দাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *