You cannot copy content of this page

দঃ ২৪ পরগণায় আজ করোনা মোকাবিলা নিয়ে অনলাইনে ব্লক যুব সভাপতিদের সাথে সাংগঠনিক বৈঠক সারলেন অভিষেক

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, দঃ ২৪ পরগণা, ২৮শে মে ২০২০ : বর্তমানে করোনার দৌলতে কোন সভা বা দলীয় স্তরে সকলকে একসাথে নিয়ে সাংগঠনিক বৈঠক করা যাচ্ছে না।তাই এখন উপায় অনলাইনে সকলের সাথে বৈঠক সারা। আর সেটাই করলেন সর্বভরতীয় তৃণমূল যুব কংগ্রেস সভাপতি তথা সংসদ অভিষেক ব্যানার্জি। আজ দঃ ২৪ পরগণা জেলার ৪৪জন ব্লক তৃণমূল যুব কংগ্রেস সভাপতিদের সাথে অনলাইনে সাংগঠনিক বৈঠক সারলেন অভিষেক।

অনলাইন বৈঠকে তিনি প্রথমে সব ব্লক সভাপতিদের থেকে করোনার সংক্রান্ত তথ্য এবং সদ্য হয়ে যাওয়া আমফান ঝড়ের ক্ষয়ক্ষতির বিবরণ জানতে চান।এরপর তিনি সকলকে করোনার কারণে লকডাউন ও যাতে সংক্রমণ বৃদ্ধি না পায় তার দিকে নজর দিতে বলেন। তিনি জানান যেভাবে কেন্দ্র সরকারের ভুল নীতির ফলে পরিযায়ী শ্রমিকদের কোন প্রস্তুতি ছাড়া রাজ্যে পাঠানো হচ্ছে যার ফলে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থেকে যাচ্ছে তার ফলে হয়তো লকডাউন আরও বাড়তে পারে। তবে লকডাউন বাড়লেও অনেক ক্ষেত্রে শিথিল করা হবে। কিন্তু যতই শিথিলতা হোক না কেন বেশ কিছু নির্দেশও পালন করতে হবে সাধারণ মানুষকে যেমন সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে, মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করতে হবে, যেখানে সেখানে জমায়েত করা যাবে না। এগুলো নিয়ে ব্লক সভাপতিদের তিনি নির্দেশ দেন মানুষকে সচেতন করার ব্যাপারে। এছাড়া তিনি সব ব্লক সভাপতিদের নির্দেশ দেন প্রতিটা বুথে একজনের নাম ও ফোন নম্বর প্রস্তাব করতে যাদের দায়িত্ব থাকবে এলাকার ১০টা পরিবারের দেখভাল করার। এলাকায় যদি কোন বয়স্ক পরিবার থাকে বা দুঃস্থ পরিবার থাকে এমন ১০টা পরিবারের জন্য খাবার দেওয়া, ওষুধের ব্যবস্থা করে দেওয়া ইত্যাদি।একইভাবে প্রতিটা ব্লকের নিচুতলার নেতৃত্বদের এব্যাপারে অবগত করার নির্দেশও দেন তিনি।

এরপর আমফানের ক্ষয়ক্ষতি নিয়েও আলোচনা হয়। তিনি নির্দেশ দেন ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে থাকতে। তাদের সাহায্যের হাত বাঁড়াতে যাতে পরিবারগুলো নিজেদের অসহায় না মনে করে।এরপর দল সংক্রান্ত অনেক আলোচনা হয়। বিজেপির যে সব অপপ্রচার তাঁর বিরুদ্ধে রণ কৌশল নিয়েও আলোচনা হয়। রাজ্যে বিজেপি একটা বিশৃঙ্খলা তৈরি করার চেষ্টা চালাচ্ছে, ধর্মীয় জায়গায় আঘাত হানতে চাইছে এবং মানুষের মধ্যে একটা ভীতি সৃষ্টি করতে চাইছে। তার বিরুদ্ধে কিভাবে রুখে দাঁড়াতে হবে তা নিয়েও আলোচনা হয়।আজকের এই অনলাইন বৈঠকে যোগদান করেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি সুব্রত বক্সি, সাধারণ সম্পাদক ও রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি, দঃ ২৪ জেলা তৃণমূল যুব কংগ্রেস সভাপতি সওকাত মোল্লা, কার্যকরি সভাপতি অনিরুদ্ধ হালদার (পার্থ)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *