You cannot copy content of this page

তৃনমূল করেও শুনতে হল বিজেপি করলে রুটে অটো চালানো যাবে না, ক্ষুব্ধ অটোচালকেরা

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, সোনারপুর, ২৫শে মার্চ ২০২১ : বিজেপি করলে গড়িয়া স্টেশন থেকে গড়িয়া শীতলা মন্দির রুটে অটো চালানো যাবে না, এমনটাই বলা হয়েছে এই রুটের অটোচালকদের। এই হুশিয়ারি নিয়ে বেশ অসন্তুষ্ট এক অংশ অটোচালক বলে জানা যায়। অটোচালকরা জানান, আমরা তৃনমূলের সংগঠনের হয়ে প্রতিটা মিটিং ও মিছিলে সামিল থাকি কিন্তু তারপরও আমাদের এধরনের হুমকি দেওয়া হচ্ছে, এর থেকে বেশ পরিষ্কার যে কোন অশুভ শক্তি তৃনমূলের সংগঠনে ঢুকে গিয়ে শ্রমিকদের মধ্যে বিভাজন তৈরি করার চেষ্টা চালাচ্ছে।

সাম্প্রতিক গড়িয়া স্টেশন-গড়িয়া শীতলা মন্দির অটো ইউনিয়নের এক নেতৃত্ব বলাই কয়ালের এমন এক মন্তব্যকে ঘিরে এই রুটের অধিকাংশ অটোচালকেরা বেশ অসন্তুষ্ট। এই নেতৃত্ব এক অটোচালককে হঠাৎই জানিয়ে দেন বিজেপি করলে এই রুটে অটো চালানো যাবে না। যদিও অটোচালকের নাম প্রকাশ করতে নারাজ অটোচালকেরা কারণ তাহলে সেই অটোচালককে এই বাজারে লালচোখের কড়া নজরদারিতে পড়তে হবে। তারা জানায় শুধুমাত্র একজন অটোচালককে কেন এভাবে বলা হবে কারণ আমরা সবাই তৃনমূলের সংগঠন করি এবং তৃনমূলের প্রতিটা মিটিং ও মিছিলে উপস্থিত থাকি।

এরপরও সেই নেতৃত্ব জানলেন কোথা থেকে যে কে বিজেপি করে? যদিও বিজেপি করে সেটা তাঁর ব্যক্তিগত ব্যাপার, এর সাথে অটোচালানোর সাথে কি সম্পর্ক? এর থেকে পরিষ্কার গায়ের জোরে শ্রমিকদের বিজেপি বানিয়ে এক চক্রান্ত করা হচ্ছে। আমরা মুখে এর প্রতিবাদ না করলেও নিরবে থেকে বুঝিয়ে দেব যে আমরা এই ব্যবহারে মানসিকভাবে কতটা আহত।এছাড়াও অটোচালক ইউনিয়নের কিছু নেতৃত্বের উপর ক্ষোভ দেখাতে দেখা গেল।এতে বিরোধীরা যে সেই পরিস্থিতির সুযোগ নেবে তা কিন্তু হলফ করে বলা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *