You cannot copy content of this page

গরিব মানুষের স্বার্থে রাজ্য কংগ্রেসের উদ্যোগে অনলাইনের মাধ্যমে আন্দোলন শুরু হবে

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, কলকাতা, ২৬শে মে ২০২০ : গত দুমাস দেশ ব্যাপি লকডাউন শুরু হওয়ার পর লক্ষ লক্ষ পরিযায়ী শ্রমিক, কৃষক, মৎসজীবি, অসংগঠিত ক্ষেত্র, ছোটো, ক্ষুদ্র, মাঝারি ও দৈনিক জীবিকার ওপর নির্ভরশীল শ্রমিকগণ কাজ, টাকা, খাদ্য ও নিত্য প্রয়োজনীয় জিনিসের অভাবে কঠিন সংগ্রামে রত। শত শত কিলোমিটার পায়ে হেঁটে নিজগৃহে ফেরার মরিয়া প্রয়াসে রত পুরুষ, মহিলা ও শিশুদের অনেককে মৃত্যু মুখে পতিত হতেও আমরা দেখেছি। কংগ্রেস সভাপতি শ্রীমতি সনিয়া গান্ধী ও শ্রী রাহুল গান্ধী বিভিন্ন সময়ে কেন্দ্রীয় সরকারকে তাদের মতামত জানিয়েছেন এই সব মানুষদের সাহায্যের জন্য, কিন্তু সাহায্যের পরিবর্তে সরকার এদের উপেক্ষাই করেছে। সারা দেশে প্রায় ৫০ কোটি লোকের কাছে মানুষের দুর্দশা, সমস্যার কথা একযোগে কংগ্রেসের পক্ষ থেকে তুলে ধরা। সরকারকে নাড়া দেওয়া।এটি মানুষের জন্য কংগ্রেসের অভিযান। মানুষের গুরুত্ব সবচেয়ে বেশি।এই উপলক্ষে আগামী ২৮শে মে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিভিন্ন দাবি নিয়ে হবে অনলাইন লাইভ ক্যাম্পেন।

ইস্যু:
১) অবিলম্বে দেশের দরিদ্র শ্রমিক, কৃষক, মজদুর,ছোট ব্যবসায়ী, নিম্নবিত্ত মানুষের একাউন্টে ১০,০০০ পাঠাতে হবে। ছ মাস অবধি মাসিক ৭,৫০০ টাকা দিতে হবে।
২) পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর ব্যবস্থা, গ্রামে MNREGA প্রকল্প বা অন্য প্রকল্পের সাহায্যে তাদের রোজগারের ব্যবস্থা করতে হবে।
৩) পশ্চিমবঙ্গে উমফুন ঝড়ের বিপর্যয়কে জাতীয় বিপর্যয় ঘোষণা করতে হবে।

এর জন্য প্রদেশ কংগ্রেস সভাপতি, সমস্ত পদাধিকারী, জেলা সভাপতি,, টাউন কংগ্রেস সভাপতি সহ জেলা, টাউন, ওয়ার্ডের সমস্ত পদাধিকারী ও সদস্য, – সমর্থক ও সহানুভূতিশীল সকলে এবং সমস্ত শাখা সংগঠনের সদস্যরা উদ্যোগী হবেন।তাদের নিজস্ব ফেসবুক /টুইটার/ইনস্টাগ্রাম একাউন্ট থেকে লাইভ করে এ বিষয়ে বক্তব্য রেখে উপরোক্ত দাবি তুলতে হবে। পরিযায়ী শ্রমিকদের সঙ্গে কথা বলে তাদের দুঃখ দুর্দশার ভিডিও নিজস্ব একাউন্টে আপলোড করতে হবে।এ ধরণের ভিডিও বা AICC থেকে পাঠানো বা রাজ্য সোশ্যাল মিডিয়ার ভিডিও নিজস্ব একাউন্টে বা WhatsApp e শেয়ার/আপলোড করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *