You cannot copy content of this page

যুবশক্তি দিয়ে দলকে শক্তিশালী করে তুলতে দক্ষতার পরিচয় দিলেন পার্থ

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, দঃ ২৪ পরগণা, ২২শে আগস্ট ২০২০ : তৃণমূল দলকে এবার শক্তিশালী করতে সর্ব ভারতীয় তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি ও সাংসদ অভিষেক ব্যানার্জি এক নতুন পদক্ষেপ গ্রহণ করেছেন। নতুন এই প্রোগ্রামের তিনি নামকরণ করেছেন দিয়েছেন “যুবশক্তি”।এই যুবশক্তি কোন সংগঠন নয়, এই যুবশক্তিতে সদস্য করে গোটা রাজ্যে যুবজোদ্ধাদের তিনি ১০ জন করে পরিবারের দায়িত্ব নেওয়ার কথা বলেছেন। এই ১০টা পরিবার যে কোন দোলের হতে পারে। তাঁদের সুবিধা অসুবিধার কথা তুলে ধরতে বলেছেন। তাঁদের বিপদ আপদের পাশে দাঁড়ানোর কথা বলেছেন। মূলত অভাব অভিযোগ বলতে চারটে বিশেষ বিষয় দেখার কথা বলা হয়েছে যার মধ্যে মূলত আছে স্বাস্থ্য, জীবন জীবিকা, শিক্ষা ও খাদ্য। করোনার প্রভাবের কারণে কোন সভা করা যাচ্ছে না তাই এভাবেই তিনি পৌঁছে যেতে চাইছেন মানুষের কাছে। যদিও আগামী নির্বাচনকে মাথায় রেখে নির্বাচন কমিশন প্রচার, সভা ও বুথভিত্তিক কিছু নিয়ম বেঁধে দিয়েছেন।

অনিরুদ্ধ হালদার এই যুবশক্তির দায়িত্বপ্রাপ্ত এক দক্ষ সৈনিক। দঃ ২৪ পরগণা, উঃ ২৪ পরগণা ও কলকাতার জোনাল হেডের দায়িত্ব দেওয়া হয়েছে অনিরুদ্ধ হালদারকে। যদিও তাঁর সাথে রয়েছেন উঃ ২৪ পরগণার তৃণমূল যুব সভাপতি দেবরাজ চক্রবর্তী, সৌম্য বক্সি-র মত দক্ষ সংগঠকরা। তবে কাজের সুবিধার জন্য পার্থ দঃ ২৪ পরগণা ও দঃ কলকাতা বেছে নিয়েছেন। এছাড়া তিনি দঃ ২৪ পরগণা জেলার জেলা তৃণমূল যুব কংগ্রেসের সহ সভাপতির দায়িত্ব পেয়েছেন।

ডায়মন্ড হারবার সাংসদ অভিষেক ব্যানার্জির লোকসভা কেন্দ্র। তাই এই কেন্দ্রে বিশেষ ড্রাইভ দিয়েছেন অনিরুদ্ধ (পার্থ)। দফায় দফায় যুবযোদ্ধাদের যোগদানের সাথে সভা করে নতুন সদস্যদের বুঝিয়ে দিচ্ছেন কিভাবে এই সমাজের অবহেলিত অথবা অবাঞ্ছিত সাধারণ মানুষের পাশে দাঁড়াতে হবে তা সে যে দলের হোক। তাঁদের লক্ষ হবে বিরোধী মানসিকতার পরিবারের দিকে। সামনে নির্বাচন, বিশেষ লক্ষ দিতে হবে ভোটব্যাঙ্কের দিকে তাই এবার যুবযোদ্ধাদের উপর বেশি ভরসা করতে হবে দলকে।

সাম্প্রতিক ডায়মন্ড হারবারের মেঘনা ভবনে পার্থ-র সাথে উপস্থিত ছিলেন ডায়মন্ডহারবার ১ নম্বর ব্লকের তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি গৌতম অধিকারী, টাউন তৃণমূল যুব কংগ্রেসের যুগ্ম আহ্বায়ক সৌমেন তরফদার ছাড়াও পঞ্চায়েত সমিতির সভাপতি ও সদস্য, পঞ্চায়েত প্রধান ও উপপ্রধান, জেলা পরিষদ সদস্য ও সদস্যা, পূর প্রতিনিধি, প্রাক্তন পূরপ্রতিনিধি ও স্থানীয় দায়িত্বপ্রয়াপ্ত নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *