বিনোদন

সব থেকে সুখী দম্পতি সম্রাট-ময়না এবার প্রকাশ্যে নিয়ে এল সাগর ও সমুদ্রকে

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, কলকাতা, ১৩ই মে ২০১৯  ঃ    ২০১৮-র শেষের দিকে সম্রাট মুখার্জি ও ময়না মুখার্জির জীবনে এসেছে দুই যমজ সন্তান। অন্নপ্রাশন উপলক্ষে, এই প্রথম ছেলেদের জনসমক্ষে আনলো বাংলা সিনেমা জগতের সদ্য অভিভাবক হওয়া জনপ্রিয় দম্পতি সম্রাট মুখার্জি ও ময়না মুখার্জি।তখন থেকেই দুই খুদেকে দেখার জন্য উন্মুখ হয়েছিল টলিপাড়া। কিন্তু সম্রাট-ময়না সদ্যযাতকদের ছবি সংবাদমাধ্যম বা অন্য কোনও মাধ্যমে আসতে দেয়নি। দুজনেরই ইচ্ছা ছিল যে অন্নপ্রাশনের পরেই সর্বসমক্ষে আসুক দুই সন্তানের ছবি। ১২ মে, রবিবার অন্নপ্রাশন উপলক্ষে আয়োজিত বিশেষ ভোজের অনুষ্ঠানেই শেষমেশ আনুষ্ঠানিক ছবি এল সাগর ও সমুদ্রের।

দুই খুদের নামকরণে বেশ মিল রেখেছে মুখার্জি দম্পতি, দুজনের নাম সাগর ও সমুদ্র। আর এই নামকরণে প্রচ্ছন্ন রয়েছে সম্রাট মুখার্জির অভিনয় জীবনের একটি গুরুত্বপূর্ণ চরিত্র। গত বছর ৪ নভেম্বর সন্তানের জন্মের খবরটি আসার পর থেকেই সকলেই বেশ আগ্রহী ছিলেন নাম রাখা নিয়ে। তখনই সম্রাট মুখার্জি জানিয়েছিলেন সাগর ও সমুদ্র– এই নামদুটিই আপাতত ঠিক করেছেন তিনি। এর মধ্যে সমুদ্র নামটি পিসির প্রস্তাবনা ছিল। দ্বিতীয় নামটি ঠিক করেন সম্রাট মুখার্জি নিজেই।

সম্রাটের অভিনয় কেরিয়ারের সাগর সেন চরিত্রটি অত্যন্ত জনপ্রিয় হয়েছিল। ছেলের নামকরণে তাই বলা যায় চিরস্মরণীয় করে রাখল সেই চরিত্রটিকে। গত ৬ মে চিরাচরিত আচার মেনেই পালিত হয়েছে অন্নপ্রাশন একেবারেই ব্যক্তিগত, ঘরোয়া অনুষ্ঠানের মধ্যে দিয়ে। আর এই উপলক্ষে বিশেষ ভোজটি ছিল রবিবার ১২ মে। সম্রাট ও ময়না মুখার্জির আমন্ত্রণে এলেন সৈরিতী বন্দ্যোপাধ্যায়, অলিভিয়া সরকার, মানালি দে, সায়ন্তনী সেনগুপ্ত, দেবরাজ মুখোপাধ্যায়-সহ সিনেমা ও টেলিভিশন জগতের অনেকেই।

Leave a Reply