You cannot copy content of this page

আগামী ৫ই এপ্রিল কলকাতার রেঞ্জার্স মাঠে পিঙ্কাথনের ৪র্থ বর্ষ, জীবন যুদ্ধের লড়াই সেরে মহিলারা এবার তৈরি পিঙ্কাথনে

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, কলকাতা, ২১শে ফেব্রুয়ারি ২০২০ : সাম্প্রতিক সল্ট লেকে হায়াত হোটেলে এক সাংবাদিক সম্মেলনে সুপার মডেল, অভিনেতা, আল্ট্রাম্যান এবং পিঙ্কাথনের প্রতিষ্ঠাতা মিলিন্দ সোমান কালার্স নিবেদিত বাজাজ ইলেক্ট্রিকালের উদ্যোগে ৪র্থ বর্ষের সুচনার ঘোষণা করল। আগামী ৫ই এপ্রিল রেঞ্জার্স গ্রাউন্ড থেকে ভারতের বৃহত্তম মহিলা ম্যারাথন অনুষ্ঠিত হতে চলেছে। এই দৌড় আয়োজন করা হয়েছে শুধুমাত্র মহিলাদের স্বাস্থ্যগতভাবে ফিট থাকা ও ব্রেস্ট ক্যানসার এবং মহিলাদের বিভিন্ন স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে সচেতনতা নিয়ে উৎসাহিত করার জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। বিগত ৮ বছর ধরে এই দৌড়ে শহর থেকে প্রায় ২,৭৫,০০০ মহিলা অংশগ্রহণ করেছে।

এবছর চারটে বিভাগে মহিলারা দৌড়াবেন যার মধ্যে থাকছে ৩ কিমি, ৫ কিমি, ১০ কিমি ও ২১ কিমি।প্রথম তিনটে বিভাগের জন্য www.pinkathon.in/kolkata এবং ২১ কিমির জন্য ইচ্ছুক প্রার্থীরা info@pinkathon.in এর মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারবেন। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন অ্যাপোলো হাসপাতালের ডাঃ তান্মীর শহীদ এবং চারটে বিভাগের প্রধান হিসাবে ম্যাসকট অ্যাসিড সার্ভাইবার রিঙ্কু দাস, ২১ কিমির জন্য হার্শা বাথিয়া, ৩ কিমি-র জন্য ৭৭ বয়সী লিলি খান, ৫ কিমি-র জন্য দৃষ্টিহীন দৌড়বীর দীপালি সিং এবং ক্যানসার জয়ী সোনিয়া মহাজন। বিশিষ্ট অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অভিনেত্রী তৃ্ণা সাহা।

অনুষ্ঠানে মিলিন্দ সোমান বলেন, মহিলার সংসারের তাগিদে নিজেদের স্বাস্থ্যের দিকে নজর দিতে ভুলে যান যার ফলে বহু মহিলাজনিত রোগ দেখা দেয়। সমাজকে সুস্থ্য ও সচল রাখতে মহিলাদের স্বতেজ থাকা খুবই প্রয়োজন তাই এই উদ্যোগ নেওয়া হয় প্রতি বছর। এছাড়া মহিলাদের মধ্যে ক্যানসার রোগে আক্রান্ত হওয়ার প্রবণতা অনেক বেড়ে গেছে। দৃষ্টিহীন, ক্যানসার আক্রান্ত, শাড়ী ও সাইকেল রানের ব্যবস্থা করা হয়েছে। প্রচারে প্যাসিফিক কমিউনিকেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *