You cannot copy content of this page

সোনারপুর উত্তর বিধানসভার বিধায়কের উদ্যোগে ৯ম সেরা পুজোয় সেরা মিতালি সংঘ অবশেষে কার্নিভ্যালের তালিকায়

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, সোনারপুর, ৯ই অক্টোবর ২০১৯ : ফিরদৌসী বেগমের উদ্যোগে পুরসভা ও পঞ্চায়েত এলাকার ছোট ও বড় পুজো নিয়ে “সেরা পুজো” পুরস্কার ৯ম বর্ষে পা দিল। বিধায়কের একান্ত ব্যক্তিগত উদ্যোগে জয়ী পুজো কমিটিগুলোকে প্রতিবছর সম্মান ছাড়াও কিছু আর্থিক সাহায্য তুলে দেওয়া হয়।এই সাহায্যের ফলে সোনারপুর উত্তর বিধানসভায় পুজোর ভাবনা প্রতি বছর উন্নত হচ্ছে। একইভাবে এবছরও দুটি ভাগে পুরস্কার দেওয়া হয় নরেন্দ্রপুর গ্রীন পার্কের পুজো মঞ্চে।

এবারের সেরার সেরা তালিকায় যে নাম এসেছে তার মধ্যে কয়েকটা বেশ ভাল মানের পুজো ছিল। মিতালি সংঘ গতবারও সেরার তালিকায় ছিল এবারও আছে। একইভাবে কার্নিভ্যালে প্রথম ৭৯টি পুজোর মধ্যে নাম না থাকলেও অবশেষে ৮০ নম্বরে মিতালি সংঘ (নব দুর্গা) দ্বিতীয়বারের জন্য জায়গা করে নেয়।একই সাথে এবার প্রথমবারের জন্য নরেন্দ্রপুর গ্রীন পার্ক জায়গা পায় প্রথম ৭৯টি পুজোর মধ্যে। এবারের পুরসভা ও পঞ্চায়েত এলাকায় বিজয়ীদের নাম নীচে দেওয়া হল।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নরেন্দ্রপুর থানা আধিকারিক সুখময় চক্রবর্তী, পৌরমাতা নমিতা দাস, দীপা ঘোষ, কানাই কর্মকার সহ

অনেকে।পুরসভা এলাকায় – সেরার সেরা – এলাচি মিলন সংঘ, সর্ব শ্রেষ্ঠ – গড়িয়া মিতালি সংঘ, সেরা আঙ্গিক – বোড়াল মাঝের পাড়া নিউ বয়েজ ক্লাব, সেরা প্রতিমা – মহামায়াপুর সবুজ সংঘ, সেরা মন্ডপ – গ্রীন পার্ক সার্বজনীন, সেরা আলো – শ্রীনগর পশ্চিমপাড়া অধিবাসী বৃন্দ, সেরা পরিবেশ – শ্রীনগর সার্বজনীন। এছাড়া বিশেষ পুরস্কার পেয়েছে হরিমতি সরণী পূজা কমিটি, রানিয়া যুবক সংঘ, গড়িয়া শিবতলা পার্ক সার্বজনীন, গড়িয়া সম্মেলনী, বোড়াল শক্তি সংঘ, লস্করপুর জাগ্রিতি সংঘ, রামকৃষ্ণনগর বয়েজ ক্লাব, সবুজ সংঘ ক্লাব, কমল রেসিডেন্সি, কালিতলা হিতৈষী, উজ্জ্বল সংঘ, সানি ব্লিস, গড়িয়া আমরা ক’জন, গড়িয়া কর্মমন্দির, শ্রীপুর সম্মেলনী, অরবিন্দনগর স্পোর্টিং ক্লাব, সাউথ কলকাতা ড্রীম পার্ক, মিলন তীর্থ এবং অরবিন্দপল্লী সার্বজনীন।

পঞ্চায়েত এলাকায় – সেরার সেরা – রামচন্দ্রপুর তরুণ সংঘ, দ্বিতীয় সেরা – গঙ্গাজোয়ারা যুবক সংঘ, তৃতীয় সেরা – নয়াবাদ হরিমন্দির। এছাড়া বিশেষ পুরস্কার পেয়েছে রামচন্দ্রপুর নবদয় সংঘ, পুকুরপার বালক সংঘ, নয়াবাদ জনকল্যান সংঘ, সূর্য শিখা সংঘ ও আটঘড়া সার্বজনীন।ছবি : সৌমিত্র কুন্ডু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *